নিরাপদ খাদ্য পরিদর্শক সুরাইয়া আক্তারকে দায়িত্ব থেকে অব্যাহতি

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: ঝালকাঠির কাঠালিয়া উপজেলার আলোচিত নিরাপদ খাদ্য পরিদর্শক সুরাইয়া আক্তারকে দায়িত্ব থেকে সাময়িক অব্যাহতি প্রদান করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

বুধবার নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সচিব আব্দুন নাসের খান স্বাক্ষরিত একটি পত্রের মাধ্যমে এই অব্যাহতি প্রদান করা হয়।

এর আগে গত ৩০ অক্টোবর উপজেলার নিরাপদ খাদ্য পরিদর্শক সুরাইয়া আক্তারের বিরুদ্ধে অনৈতিক ভাবে অর্থ গ্রহণের অভিযোগ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। কাঠালিয়া উপজেলার বিভিন্ন বাজারের খাদ্য ব্যবসায়ীরা অনৈতিক ভাবে নগদ টাকা ও খাদ্যপণ্য আদায়ের অভিযোগ আনেন এই নিরাপদ খাদ্য পরিদর্শকের বিরুদ্ধে।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পরিচালক ড. সহদেব চন্দ্র সাহা জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি ছড়িয়ে পড়লে তা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নজরে আসে। কর্তৃপক্ষ ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য বুধবার তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে। কমিটি আগামী সাত কর্মদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট কর্তৃপক্ষের চেয়ারম্যান বরাবর দাখিল করবেন। প্রতিবেদনের ফলাফলের প্রেক্ষিতে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

কমিটির সদস্যরা হলেন- বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের উপপরিচালক মো. আব্দুস সোবহান (সভাপতি), ঝালকাঠির নিরাপদ খাদ্য কর্মকর্তা মো. নাজমুল ইসলাম (সদস্য সচিব) ও ঝালকাঠি জেলার নিরাপদ খাদ্য পরিদর্শক আব্দুর রব (সদস্য)।